জাতীয়

একই আসনে মনোনয়ন ফরম কিনলেন সৈয়দ আশরাফ ও তার ভাই

একই আসনে মনোনয়ন- আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম কিনেছেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। কিশোরগঞ্জ-১ আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন তিনি।

এদিকে, একই আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই সৈয়দ সাফায়েতুল ইসলাম।

শুক্রবার (৯ নভেম্বর) ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের নির্বাচনী অফিস থেকে মনোনয়ন ফরম কিনেছেন তারা।

আওয়ামী লীগ দলীয় সূত্র থেকে জানা গেছে, শুক্রবার (৯ নভেম্বর) ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের নির্বাচনী অফিস থেকে সৈয়দ আশরাফুলের পক্ষে মনোনয়ন ফরম কিনেছেন তার ব্যক্তিগত সহকারী তোফাজ্জল হোসেন। অন্যদিকে, সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই সৈয়দ সাফায়েতুল ইসলামের পক্ষে মনোনয়ন ফরম কিনেছেন সাবেক ছাত্রনেতা জহির।

এদিকে, দীর্ঘদিন ধরে গুরুতর অসুস্থ সৈয়দ আশরাফ ইসলাম। যে কারণে গত ১৮ সেপ্টেম্বর সংসদের কার্যক্রম থেকে ৯০ কার্যদিবসের জন্য ছুটি নিয়েছেন তিনি। বাংলাদেশ জাতীয় সংসদের কার্যপ্রণালি বিধির ১৭৯(২) অনুসারে ১৮ সেপ্টেম্বর থেকে পরবর্তী ৯০ কার্য দিবস তার ছুটি মঞ্জুর করা হয়।

উল্লেখ্য, আজ শুক্রবার সকাল ১০টায় ধানমণ্ডির আওয়ামী লীগের কার্যালয়ের নতুন ভবনে এ মনোনয়ন বিক্রি শুরু হয়েছে।

এর আগে দলটির সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ের পাশের নতুন ভবনে ৮ বিভাগের প্রার্থীদের জন্যে আটটি বুথ খোলা হয়েছে যা থেকে ফরম সংগ্রহ করতে পারবেন। মনোনয়ন ফরমের মূল্য ২৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে। পরবর্তী নিদের্শনা না দেয়া পর্যন্ত এই কার্যক্রম চলবে।

সূত্র- বিডি২৪লাইভ

আপনার মতামত