বিনোদন

ওবায়দুল কাদেরের গল্পের নায়িকা পূর্ণিমা

ওবায়দুল কাদেরের গল্পের- আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সেতুমন্ত্রী ওবাদুল কাদেরের উপন্যাস ‘গাঙচিল’ নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্র। আর এ চলচ্চিত্রের নায়িকা হিসেবে আবার চলচ্চিত্রে ফিরছেন এক সময়ের তুমুল জনপ্রিয় নায়িকা পূর্নিমা।

উপন্যাসের নামেই সিনেমাটির নাম হবে এবং এটি নির্মান করবেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। সিনেমাতে পূর্নিমার সাথে দেখা যাবে ফেরদৌসকে।

এ বিষয়ে ছবিটির পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল বলেন, ‘পূর্ণিমার সঙ্গে আমার ও ফেরদৌস ভাইয়ের কথা হয়েছে। এখনো আমাদের মধ্যে এগ্রিমেন্ট হয়নি। আশা করি শিগগিরই এগ্রিমেন্ট হয়ে যাবে। আমার এই ছবিতে ফেরদৌস ও পূর্ণিমা জুটি বেঁধে অভিনয় করবেন।’

‘গাঙচলি’ উপন্যাস থেকে চিত্রনাট্য লিখেছেন বাংলাদেশের মারুফ রেহমান ও ভারতের প্রিয় চট্টোপাধ্যায়। ফেরদৌসের মাধ্যমেই এই উপন্যাসের সাথে পরিচিতি জানান পরিচালক।

আগামী নভেম্বরেই এর শুটিং শুরু হবে। ছবিতে নায়ক হিসেবে থাকবেন চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস।

ওবায়দুল কাদেরের লেখা উপন্যাসটি ২০১৫ সালের বইমেলায় প্রকাশ হয়েছিল।

‘গাঙচিল’ উপন্যাস থেকে চিত্রনাট্য লিখছেন বাংলাদেশের মারুফ রেহমান আর ভারতের প্রিয় চট্টোপাধ্যায়। চিত্রনাট্য পুরোপুরি শেষ হতে আরো কিছুটা সময় লাগবে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, “বেশ কিছুদিন আগে পরিচালক নেয়ামূল এসেছিল, সে আগ্রহ দেখিয়েছে। এরপর সে আরো কয়েকবার বিষয়টি নিয়ে কথা বলেছে। আমার এলাকায় গাঙচিল নামে একটা চর আছে।

ওখানকার মানুষের জীবনের নানা বিষয় এই উপন্যাসে উঠে এসেছে। ওই এলাকার মানুষকে ঝড়, বন্যা আর জলোচ্ছ্বাসের সঙ্গে লড়াই করে বেঁচে থাকতে হয়, সেটাই উপন্যাসে তুলে ধরেছি। প্রাকৃতিক পরিবেশের সঙ্গে রোমান্টিকতা থাকবে এই গল্পে।”

এর আগেও এই উপন্যাস থেকে সিনেমা নির্মাণের আগ্রহ দেখিয়েছিলেন পরিচালকরা। শেষমেষ সবকিছু ঠিকঠাক না হওয়াতে আর হয়নি। এবার নেয়ামূলের প্রস্তাবে সেতুমন্ত্রী খুশি হয়েছেন বলে তাকে নির্মাণের অনুমতি দিয়েছেন।

আপনার মতামত