জাতীয়

জিগাতলা-মোহাম্মদপুর রাস্তা বন্ধ

জিগাতলা-মোহাম্মদপুর রাস্তা- রাজধানীর জিগাতলা টু মোহাম্মদপুর রাস্তা বন্ধ হয়ে গেছে। গাড়ি এবং অন্যান্য যানবাহন স্থির দাঁড়িয়ে আছে। মিছিল আসতে আসতে ধানমন্ডি ৩/এ রাস্তাটি পূর্ণ হয়ে রাস্তা স্থবির হয়ে গেছে। ট্রাফিক পুলিশ এক পর্যায়ে অবস্থা সামলাতে না পেরে এখন নিষ্ক্রিয় হয়ে পড়েছে।

আওয়ামী লীগের ধানমন্ডির অফিসে মনোনয়ন ফরম বিতরণকে কেন্দ্র করে শুক্রবার সকাল ৮টা থেকে ভিড় করতে থাকে মানুষ। এক পর্যায়ে ৩/এ রাস্তা পূর্ণ হয়ে জিগাতলা-মোহাম্মদপুর রাস্তায় লোকজন অবস্থান নেয়। ঢাকাসহ সারাদেশ থেকে যারা এসেছেন তারা অনেক গাড়ি নিয়ে এসেছেন। রাস্তার দুই পাশে এই গাড়ি শংকর পর্যন্ত পার্ক করা হয়েছে। এ ছাড়া যারা প্রার্থীর সঙ্গে এসেছেন তারা খণ্ড খণ্ড মিছিল নিয়ে রাস্তায় অবস্থান করছেন। ফলে জিগাতলা-মোহাম্মদপুর রাস্তা বন্ধ হয়ে গেছে।

ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির অফিস থেকে মাইকে বার বার ভিড় সামাল দেয়ার জন্য বলা হচ্ছে। তার পরও ভিড় কমছে না। বরং নতুন নতুন মিছিল আরও যুক্ত হচ্ছে। যারা গাড়ি এবং মোটর সাইকেলের বহর নিয়ে এসেছেন তাদেরকে রাস্তার ওপরই পার্ক করতে হচ্ছে। ফলে এই রাস্তা এখন সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে।

উল্লেখ্য বৃহস্পতিবার (৮ নভেম্বর) সন্ধ্যায় টেলিভিশন এবং রেডিওতে জাতির উদ্দেশে দেয়া ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেন, আগামী ২৩ ডিসেম্বর (রোববার) একাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাই ২২ নভেম্বর (বৃহস্পতিবার) এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।

সূত্র- জাগনিউজ

আপনার মতামত