সংবাদ | বিনোদন | সারাক্ষন

জয়ার কাছে পাত্তা পেল না কোয়েল

পেল না কোয়েল – বলা যেতেই পারে জয়া আহসানের দ্বিতীয় বাড়ি এখন কলকাতায়। সেখানে তার আলাদা পরিচয়ও গড়ে উঠেছে। এবং সেটা যথেষ্ট সম্মান ও সমীহ করার মতোই। এপাড়ের শিল্পীরা সাধারণত ওপারে গিয়ে খুব একটা সুবিধা করতে না পারলেও জয়া ঠিকই পেরেছেন। এখন দুই বাংলায়ই সমান জনপ্রিয় জয়া। এরই মধ্যে কলকাতার বেশ কয়েকটি ছবিতে অভিনয় করে ফেলেছেন একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী এ বাংলাদেশি অভিনেত্রী। ‘বিসর্জন’ সিনেমা দিয়েই কলকাতার দর্শকদের নজর কাড়েন এই অভিনেত্রী।

জয়ার কাছে পাত্তা পেল না কোয়েল

শুধু তাই নয় বাংলাদেশি এই অভিনেত্রীর কারণে সেখানকার নায়িকাদের দাপটও কিছুটা কমেছে। আরো স্পষ্ট করে বললে টালিগঞ্জের অনেক নায়িকার কপালও পুড়ছে। তাদের মধ্যে অন্যতম ওপার বাংলার জনপ্রিয় নায়িকা কোয়েল মল্লিক। এখন আর নিয়মিত কাজ পাচ্ছেন না এই নায়িকা। এর মধ্যে আবার জয়ার কারণে একটি ছবির চুক্তি থেকেই বাদ পড়েছেন।

কয়েক বছর আগে কলকাতার নন্দিতা রায় ও শিবপ্রসাদের ‘কণ্ঠ’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছিলেন জয়া। ওই সময়ে জয়ার সঙ্গে ছবির প্রধান চরিত্রে থাকার কথা ছিল কোয়েল মল্লিকের।

জয়ার কাছে পাত্তা পেল না কোয়েল

দীর্ঘ দিন পর ছবিটির কাজ শুরু হতে যাচ্ছে। তবে ছবির চরিত্র ভাবনায় বেশ পরিবর্তন এসেছে। ভারতের একাধিক সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ছবিতে জয়া আহসান থাকায় কোয়েল মল্লিকের প্রয়োজন নেই। ছবিটির দ্বিতীয় চরিত্রে যুক্ত হচ্ছেন পাওলি দাম।

জানা গেছে, ছবিটির মূল চরিত্রে অভিনয় করার কথা ছিল কোয়েল মল্লিকের। এখন ওই চরিত্রে দেখা যাবে জয়াকে। ছবির দ্বিতীয় গুরুত্বপূর্ণ নারী চরিত্রে (যেটায় অভিনয় করার কথা ছিল জয়ার) অভিনয় করবেন পাওলি দাম।

জয়ার কাছে পাত্তা পেল না কোয়েল

এ প্রসঙ্গে জয়া আহসান বলেন, ছবির দু’টি চরিত্রই বেশ গুরুত্বপূর্ণ বলে জানতাম। তবে কোয়েলের না থাকার বিষয়ে আমি কিছু জানি না। তিনি আরও বলেন, ছবিটির প্রি-প্রোডাকশনের কাজ এরই মধ্যে শুরু হয়েছে। আশা করছি কাজটি ভালো হবে।

ভারতীয় পত্রিকা টাইমস অব ইন্ডিয়ার বরাতে জানা গেছে নন্দিতা রায় ও শিবপ্রসাদ পরিচালিত ‘কণ্ঠ’ ছবিটির প্রি-প্রোডাকশনের কাজ এরই মধ্যে শুরু হয়ে গেছে।

Comments
লোড হচ্ছে...