জাতীয়

প্রেমের টানে কাঁটাতারের বেড়া পেরিয়ে বাংলাদেশে ভারতীয় কিশোরী, শেষ রক্ষা হল না প্রেমিকার!

প্রেমের টানে কাঁটাতারের- কথায় আছে প্রেম কোনো বাধা মানে না, সীমানা মানে না। ঘটলোও তাই। বিজিবি-বিএসএফ’র চোখ ফাঁকি দিয়ে প্রেমের টানে কাঁটাতারের বেড়া পাড়ি দিয়ে বাংলাদেশে চলে এসেছে এক ভারতীয় কিশোরী। ছয়দিন পর আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়েছে ওই প্রেমিক যুগল।

বাংলাদেশ থেকে ওই কিশোরীকে উদ্ধার করে মালদার তপন থানার পুলিশ। এরপরই ওই ভারতীয় কিশোরীকে তুলে দেওয়া হয় তার পরিবারের হাতে।

যদিও ওই কিশোরী এটা জানাতে ভোলেনি যে নিজের ১৮ বছর বয়স পর্যন্ত অপেক্ষা করবে এবং এরপরই ফের সীমান্ত পেরিয়ে বাংলাদেশে গিয়ে তার ভালবাসার পাত্রটিকে বিয়ে করবে।

জানা যায়, দক্ষিণ দিনাজপুরের তপন-গোপাল নগর সীমান্ত এলাকার বাসিন্দা বিউটি। স্থানীয় বিদ্যালয়ের অষ্টম শ্রেণির পড়ুয়া সে। সীমান্ত এলাকায় জমি রয়েছে মেয়েটির পরিবারের।

সেই সুবাদে চাষ ও ঘাস কাঁটার জন্য মাঝে মধ্যেই বাংলাদেশে চলে আসতো বিউটি। নিয়মিত যাতায়াতে তার সাথে পরিচয় হয় নওগাঁর যুবক করিম বাবুর। ধীরে-ধীরে পরিচিতি গড়ায় প্রেমে। গত রবিবার বিকালে ঘাস কাঁটার নাম করে বিউটি সীমান্ত পেরিয়ে চলে আসে বাংলাদেশে।

তারপর সীমান্তরক্ষীদের নজর এড়িয়ে করিমের বাড়ি আইহাই এলাকায় চলে যায়। ছেলেটির সঙ্গে তার বাড়িতেই থাকতে শুরু করে বিউটি। তবে এরই মধ্যে বিষয়টি জেনে যায় বিউটির পরিবার।

তারা স্থানীয় তপন থানার পুলিশকে বিষয়টি অবহিত করে। পুলিশ এ ঘটনা বিএসএফকে অবহিত করলে তারা বিজিবিকে জানায়। বিজিবি তদন্ত করে বিউটিকে করিমের বাসা থেকে তাকে উদ্ধার করে। এরপর তাকে তুলে দেয়া হয় ভারতীয় পুলিশের হাতে।

আপনার মতামত