প্রযুক্তি

বাংলাদেশে এই প্রথম মাত্র ১১ টাকায় স্মার্টফোন!

বাংলাদেশে এই প্রথম – আজ ২৯ নভেম্বর সোমবার এক সংবাদ সম্মেলনে দারাজের পক্ষ থেকে জানানো হয় মাত্র ১১ টাকায় কেনা যাবে স্মার্টফোন। তাছাড়া বাংলাদেশে ই-কমার্স প্লাটফর্ম দারাজ ডটকমে এই সুবিধা পাওয়া যাবে। বাংলাদেশে প্রথমবারের মতো বিশ্বের বৃহত্তম সেল ডে তে এই অফার দিয়েছে প্রতিষ্ঠানটি। এদিকে জানা গেছে আগামী ১১ নভেম্বর ২৪ ঘণ্টায় এই বিশেষ অফার নিতে পারবেন দারাজের ক্রেতারা। তাছাড়া গত ২০০৯ সালে চীনের ই-কমার্স প্রতিষ্ঠান আলিবাবা ১১.১১ নামের একটি ক্যাম্পেইন চালু করে।

জানা যায় সম্প্রতি প্রতিষ্ঠান চার দেশে কার্যক্রম পরিচালনা করা দারাজকে কিনে নেয়ায় প্রায় এক দশক পর এই সুযোগ নিতে পারছেন বাংলাদেশের ক্রেতারা। আর তাদের ওই কোম্পানিটির দাবি, এই ক্যাম্পেইন হবে বিশ্বের সবচেয়ে বড় অনলাইন কেনাকাটার উৎসব। এটি অ্যামাজনের প্রাইম ডের তুলনায় ১৮ গুণ বড় ও ব্ল্যাক ফ্রাইডের তুলনায় আড়াই গুণ বড় হবে।

এ সম্পর্কে ধারণা দিতে গিয়ে বলেন দারাজ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদুল হক বলেন, ব্ল্যাক ফ্রাইডেতে যে পরিমাণ পণ্য কেনা-বেচা হয়, এই দিনে আলিবাবা তার আড়াই গুণ বেশি পণ্য বিক্রি করবে বলে আশা করছে।

তিনি আরও বলেন, আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য দারাজের এ ১১.১১ ইভেন্ট অন্য সব ইভেন্টের চেয়ে আলাদা। এটি দেশিয় ই-কমার্স শিল্পে বিপ্লব ঘটাতে সক্ষম হবে। এই ক্যাম্পেইনের পণ্য কেনায় ৮৩ শতাংশ ছাড় রয়েছে। বিশেষ আকর্ষণ হিসেবে ১১ টাকা ডিল ছাড়া রয়েছে মিস্ট্রি বক্স, ডাবল টাকা ভাউচার, ফ্ল্যাশ সেল, ব্র্যান্ড ভাউচার, ব্যাংক ডিসকাউন্ট অভার।

তাছাড়া ১১ টাকা ডিলে কী কী পণ্য পাওয়া যাবে- এমন প্রশ্নে উদাহরণ হিসেবে স্মার্টফোনের কথা বলেন মোস্তাহিদুল হক। এব্যাপারে তিনি বলেন, ১১ টাকায় যেসব পণ্য দেয়া হবে তার সংখ্যা সর্বোচ্চ ১০০ করার জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি। এই অফারের আওতায় কী কী পণ্য পাওয়া যাবে তা ১০ তারিখেই জানা যাবে।

মঙ্গলবার দিনটি যেমন কাটবে আপনার

আজ আপনার জন্ম দিন হলে পাশ্চাত্য মতে আপনার রাশি বৃশ্চিক। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: বৃহস্পতি ও মঙ্গল। ৩০ তারিখে জম্ম হবার কারণে আপনার ওপর বৃহস্পতির প্রভাব প্রবল ভাবে দেখা যাবে। আপনার শুভ সংখ্যা: ৩, ১২, ২১, ৩০। আপনার শুভ বর্ণ: কমলা ও লাল। শুভ গ্রহ ও বার: মঙ্গল ও বৃহস্পতি। শুভ রত্ন: রক্তপ্রবাল ও পিত পোখরাজ।

চন্দ্রের অবস্থান: আজ চন্দ্র মিথুন রাশিতে অবস্থান করবে। ৬ষ্ঠী তিথি, দুপর: ২:৪০ থেকে ৭মী তিথি চলবে।

মেষ রাশি (২১ মার্চ – ২০ এপ্রিল): মেষ রাশির জাতক জাতিকার দিনটি ঝামেলাপূর্ণ হতে পারে। শনি চন্দ্রের প্রভাবে ছোট ভাই বোনের কোনো বিষয়ে চিন্তিত হতে পারেন। আজ আপনাকে ধৈর্য্যের সাথে পরিস্থিতি মোকাবেলা করতে হবে। বস্ত্র ব্যবসায়ীরা বাধা বিপত্তির শিকার হতে পারেন। প্রকাশক ও মুদ্রণ ব্যবসায়ীদের কাজ কর্মে ঝামেলা ও বাধা বিপত্তি দেখা দেবে। মিডিয়া কর্মীদের কাজে প্রশাসনিক বাধা বিপত্তি দেখা দেবে।

বৃষ রাশি (২১ এপ্রিল – ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকার দিনটি তুলনামূলক মিশ্র। বকেয়া অর্থ আদায়ের চেষ্টা ব্যাহত হতে পারে। সঞ্চয়ের চেয়ে ধন হানির যোগ প্রবল। আজ আপনার খাবার দাবারের ক্ষেত্রে সতর্ক হতে হবে। কুটুম্বর সাথে বিবাদে জড়িয়ে পড়তে পারেন। খুচরা ও পাইকারী ব্যবসায় ক্রেতারদ্বারা প্রতারিত হবার আশঙ্কা প্রবল। আর্থিক অনিশ্চয়তা দেখা দেবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন): আজ মিথুন রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে না। কাজে কর্মে বারবার বাধা বিপত্তি ও ঝামেলা দেখা দেবে। হঠাৎ করে ব্যবসায় পণ্য সংক্রান্ত জটিলতার সম্মূখীন হতে পারেন। মানসিক দিক ভালো যাবে না। বাতের ব্যাথায় কষ্ট পেতে পারেন। হঠাৎ করে ঘাড়ে কোনো আঘাত লাগতে পারে। সন্তানের ভাগ্য উন্নতির বিষয়ে দুশ্চিন্তা চলে আসবে।

কর্কট রাশি (২১ জুন- ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার দিনটি ব্যয় বহুল হতে পারে। ট্রাভেল এজেন্সী ও ট্রান্সপোর্ট ব্যবসায়ীরা নানা রকম বাধা বিপত্তির সম্মূখীন হতে পারেন। রাস্তাঘাটে পুলিশি হয়রানি বা গ্রেফতার আতঙ্ক প্রবল। দূরের যাত্রায় বাধা বিপত্তি দেখা দেবে। সাংসারিক কোনো বিষয়ে চিন্তিত হতে পারেন। প্রবাসীদের কর্মহানির আশঙ্কা রয়েছে।

সিংহ রাশি (২১জুলাই- ২১ আগষ্ট): আজ সিংহ রাশির জাতক জাতিকার দিনটি খুব একটা ভালো যাবে না। সকাল সকালই বড় ভাই বোনের কাছ থেকে বকাঝকা শুনতে হবে। কোনো বন্ধুর সাথে ঝগড়া বিবাদে জড়িয়ে পড়তে পারেন। চাকরীজীবীরা বকেয়া বেতন আদায় করতে পারবেন। ব্যবসায়ীরা আজ আশানুরুপ আয় করতে ব্যর্থ হতে পারেন। ঠিকাদারী ব্যবসায় বিল আটকে যাওয়ার আশঙ্কা প্রবল।

কন্যা রাশি (২২ আগষ্ট – ২২ সেপ্টেম্বর): কন্যা রাশির জাতক জাতিকার দিনটি ঝামেলাপূর্ণ। চাকরীজীবীদের কর্ম ক্ষেত্রে নানা রকম ঝামেলা দেখা দেবে। রাজনৈতিক কাজে কোনো বয়স্ক নেতার দ্বারা প্রতারিত হতে পারেন। ব্যক্তিগত বিদ্বেষের কারনে পদস্ত কর্মকর্তা আপনার ক্ষতি করতে পারে। গৃহে পিতার সাথে বনিবনা হবে না। সামরিক কর্মকর্তাদের দিনটি ঝামেলাপূর্ণ।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার দিনটি মিশ্র সম্ভাবনাময়। বৈদেশিক কাজে শনির প্রভাবে কিছু বাধা বিপত্তি দেখা দেবে। বিদেশ যাত্রা বা বিদেশ ভ্রমণের পরিকল্পনায় বিরতি টানতে হতে পারে। আমদানী রপ্তাণী বাণিজ্যে শুল্ক সংক্রান্ত ঝামেলার আশঙ্কা। ভাগ্য ক্ষেত্রে কোনো বয়বৃদ্ধের সাহায্য পেতে পারেন। বিদ্যার্থীদের পড়াশোনায় অমনযোগীতা দেখা দেবে। উচ্চ শিক্ষার জন্য বিদেশ গমনের ক্ষেত্রে ভিসা সংক্রান্ত জটিলতার সম্মূখীন হতে হবে।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর – ২০ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে না। আর্থিক কোনো ঝামেলায় পড়তে পারেন। শেয়ার ক্রয় বিক্রয়ে ক্ষতিগ্রস্ত হবার আশঙ্কা প্রবল। ঝুঁকিপূর্ণ বিনিয়োগে লোকসানের সম্মূখীন হতে হবে। ব্যাংক ঋণ সংক্রান্ত কাজে জটিলতার আশঙ্কা। বিবাহীত জীবনে কিছু ঝামেলা দেখা দেবে। পুলিশি গ্রেফতার বা হয়রানির আশঙ্কা রয়েছে।

ধনু রাশি (২১ নভেম্বর – ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার দিনটি মিশ্র যাবে। শনি চন্দ্রর প্রভাবে ব্যবসা বাণিজ্যে বাধা বিপত্তি ও ঝামেলার আশঙ্কা রয়েছে। জীবন সাথীর শরীর স্বাস্থ্য ভালো যাবে না। কোনো অংশীদারের সাথে বিরোধে জড়িয়ে পড়তে পারেন। খুচরা পাইকারী বাণিজ্যে সতর্ক হতে হবে। বোনের ছেলে-মেয়েদের জন্য অর্থ ব্যয়ের যোগ।

মকর রাশি (২১ ডিসেম্বর – ২০ জানুয়ারী): মকর রাশির জাতক জাতিকাদের দিনটি মিশ্র সম্ভাবনাময়। সহকর্মীদের দ্বারা শত্রুতার আশঙ্কা প্রবল। শারীরিক দিক ভালো যাবে না। মানসিক দুশ্চিন্তা অব্যাহত থাকবে। কোনো অনৈতিক কাজের জন্য অনুশোচনা হতে পারে। কাজের লোকের উপর নির্ভর করা ঠিক হবে না। মূল্যবান সামগ্রী হারিয়ে ফেলতে পারেন।

কুম্ভ রাশি (২১ জানুয়ারী -১৮ ফেব্রুয়ারী): কুম্ভের জাতক জাতিকার দিনটি বাধা বিপত্তির। রোমান্টিক বিষয়ে ঝামেলা দেখা দেবে। বিদ্যার্থীরা আজ কোনো পরীক্ষায় আশানুরুপ সফল হতে ব্যর্থ হবেন। সন্তানের শরীর স্বাস্থ্য ও পড়াশোনায় অন্যমনস্কতার কারণে চিন্তিত হতে পারেন। শিল্পী ও কলাকুশলীদের দিনটি ভালো যাবে না। গর্ভবতী মায়েদের একটু সতর্ক হতে হবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারী – ২০ মার্চ): মীনের জাতক জাতিকার দিনটি ভালো যাবে না। প্রত্যাশিত কাজ-কর্মে বাধা বিপত্তি দেখা দেবে। ভূ-স্থাবর সম্পত্তি নিয়ে আত্মীয় বিরোধে জড়িয়ে পড়তে পারেন। আজ মায়ের কোনো আচরনে গৃহসুখের হানি হতে পারে। অনৈতিক পরকিয়া সম্পর্কের প্রতি আগ্রহী হবার আশঙ্কা। গৃহপালিত পশুপাখির হানি হতে পারে। যানবাহন নিয়ে রাস্তায় ভুগতে হতে পারে।

আপনার মতামত