সংবাদ | বিনোদন | সারাক্ষন

এবার জিতলেই মাশরাফি যে রেকর্ড গড়বে তা আর কেউই করতে পারেননি

মাশরাফি যে রেকর্ড – বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগের চার আসরে শিরোপা ভাগাভাগি করে নিয়েছেন মাশরাফী বিন মোর্ত্তজা ও সাকিব আল হাসান। টানা তিন আসর ট্রফি উঁচিয়ে ধরেছেন মাশরাফী, সাকিব ধরতে পেরেছেন একবার। এবারও তাদের মধ্যেই থাকছে বিপিএল শিরোপা।

মাশরাফী-সাকিব এবারই প্রথম একে অপরের মুখোমুখি হচ্ছেন বিপিএল ফাইনালে। রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটস ছাপিয়ে পঞ্চম আসরের ‘ফাইনাল’ ওয়ানডে অধিনায়ক মাশরাফী ও টেস্ট, টি-টুয়েন্টি অধিনায়ক সাকিবের মধ্যে। মঙ্গলবার সন্ধ্যা ৬টায় শিরোপা জয়ের মিশনে নামবেন তারা।

দুটি দলই তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে উঠেছে ফাইনালে। প্রথম সুযোগেই (প্রথম কোয়ালিফায়ার ম্যাচ) কুমিল্লাকে ৯৫ রানের বড় ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ফেলে সাকিবের ঢাকা। মাশরাফীর রংপুরকে অবশ্য একটু বেশিই পরীক্ষা দিতে হয়েছে। মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটানসকে হারিয়ে টপকাতে হয় এলিমিনেটর বাধা। সোমবার রাতে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে তামিমদের ৩৬ রানে হারিয়ে মাশরাফীরা উঠেছে ফাইনালে।

বিপিএলের প্রথম আসরে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে শিরোপা জেতেন মাশরাফী। দ্বিতীয় আসরে গ্ল্যাডিয়েটর্স শিবিরে যোগ হন সাকিব। সেবারও শিরোপা জেতেন মাশরাফী। তৃতীয় আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে যোগ দিয়েই বাজিমাত করেন মাশরাফী। নতুন ফ্র্যাঞ্চাইজিটিকে এনে দেন শিরোপা। সাকিব গত আসরে শিরোপা জেতান ঢাকা ডায়নামাইটসকে।

মঙ্গলবারের ফাইনাল ঢাকা জিতলে সাকিব হবেন টানা দ্বিতীয়বার শিরোপাজয়ী দলের অধিনায়ক। আর রংপুর জিতলে মাশরাফী হবেন মোট চারবার শিরোপাজয়ী দলের অধিনায়ক। যে দলই জিতুক ট্রফিটা থাকছে মাশরাফী-সাকিবের হাতেই। কোনো ফ্র্যাঞ্চাইজি লিগে দুই অধিনায়কই বার বার শিরোপা জেতেন, এমন নজির কোথাও নেই!

Comments
লোড হচ্ছে...