সংবাদ | বিনোদন | সারাক্ষন

মৃতদেহের চামড়া দিয়ে যা করত ভণ্ড রাম রহিম

মৃতদেহের চামড়া দিয়ে – ডেরা সচ্চা সওদায় পুলিশের অভিযান বেরিয়ে আসছে একের পরে এক চাঞ্চল্যকর তথ্য। ধর্ষক ভণ্ড গুরমিত রাম রহিম সিং-এর ডেরায় মিলেছে একটি স্কিন ব্যাংক। এবারে রহস্য এই স্কিন ব্যাংকে ঘিরে।

ভারতীয় সংবাদ সংস্থার খবরে, ডেরা সচ্চা সওদার মধ্যে চালু এক স্কিন ব্যাংকে পুলিশ সিল করেছে। শনিবারেও অব্যাহত ছিল ডেরায় তল্লাসি অভিযান। সেখানেই তল্লাসি দলের স্বাস্থ্য বিষয়ক অনুসন্ধানকারীরা ডেরার হাসপাতালে অভিযান চালান এবং বিনা লাইসেন্সে চালু স্কিন ব্যাংকটিকে সিল করেন।

স্কিন ব্যাংক অনেকটা ব্লাড ব্যাঙ্কের মতো। এখানে মৃতদেহের ত্বক সংরক্ষিত রাখা হয়। এই ত্বক সাধারণত পুড়ে যাওয়া অথবা অ্যাসিড অ্যাটাকে আক্রান্ত মানুষের ত্বক প্রতিস্থাপনে ব্যবহৃত হয়। ২০১৬ সালে ডিসেম্বরে এই স্কিন ব্যাংক উদ্বোধন করা হয়েছিল। রাম রহিমের দাবি, এটি উত্তর ভারতের প্রথম স্কিন ব্যাংক। যে কোনো ব্যক্তি তার ত্বককে এখানে দান করতে পারতেন। আর তার নিয়মাবলি দেহদানের মতোই।

আপাতত স্কিন ব্যাংকে পুলিশি তালা। সংবাদ সংস্থা জানাচ্ছে, এখানে ঠিক ক’টি মৃতদেহ জমা পড়েছিল এবং তাদের নিয়ে কী করা হয়, তার কোনো হিসেব নেই। কিন্তু আশ্চর্যের বিষয় ঘটা করে উদ্বোধন এবং বিপুল জাঁকজমক সহকারে প্রচার করা এই স্কিন ব্যাংকের কোনো লাইসেন্সই ছিল না।

অন্যরা যা পড়ছে 

ওরে আমার শিক্ষিত আফা রে, চোরের মায়ের আবার বড় গলা!

চোরের মায়ের – কথায় আছে কুকুর মানুষকে কামড়ালে, মানুষ কুকুরকে কামড়ায় না, তাই তোর কাজই কামড়ানো। ছোটলোক কোথাকার তোর চিত্রনায়িকা শবনম ইয়াসমিন বুবলী গতকাল শনিবার সন্ধ্যায় ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে মনের ক্ষোভ উগড়ে দিয়েছেন। তিনি কাকে উদ্দেশ্য করে লিখেছেন তা উল্লেখ ছিল না।

তবে অপু বিশ্বাসকে উদ্দেশ্য করে যে লেখা সেটা অনেকেই অনুমান করছেন। আর এই পোস্টের জেরেই বুবলীর বহিষ্কার দাবি করেছেন ঢাকাই চলচ্চিত্রের দুই চিত্রনায়িকা।

রোমানা নীড় ও বিপাশা কবির নামের ওই দুই নায়িকা বুবলীর পোস্টের প্রেক্ষিতে শিল্পী সমিতির ভূমিকা নিয়ে প্রশ্নও তুলেছেন।

বুবলীর স্ট্যাটাসের স্ক্রিনশট শেয়ার করে রোমানা নীড় ব্যাঙ্গ করে লিখেছেন, ‘ওরে আমার শিক্ষিত আফা রে। চোরের মায়ের আবার বড় গলা। আফা আপনার ব্যবহার দেখে বুঝতে পারছি আপনি কোন ফ্যামিলির মেয়ে।

এর নিচেই অভিনেত্রী বিপাশা কবির লিখেছেন, আপা একাই শিক্ষিত আমরা কিছু না। এই আপার মতো শিক্ষিত হওয়ার শখ নাই। এতো বড় আর্টিস্টকে তুই বলতে পারে যে সে আবার কেমন শিক্ষিত।

উনি হলো বড় মুর্খ।

তিনি শিল্পী সমিতির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে লেখেন, এইবার শিল্পী সমিতি কোথায় এতোবড় একজন আর্টিস্টকে অপমান করে কথা বলে, তাঁরা কোনো পদক্ষেপ নেবে না? বহিষ্কার হবে না আমাদের শিক্ষিত আপা?

বুবলীর শনিবার দেওয়া সেই ফেসবুকে স্ট্যাটাসটি আমাদের সময়ের পাঠকদের জন্য তুলে হুবহ তুলে ধরা হলো:

কিছু মানুষকে দিয়ে আমার বিরুদ্ধে আর কত ছোটলোকই করাবি? আর কত ধোঁকা দিবি মানুষকে? তোর মুখের ভাষা, কথাবার্তা, আচার-আচরণ, হাসি দেখলেই মানুষ বোঝে তুই কোন ক্যাটাগরির…

তোর ব্যাকগ্রাউন্ড নিয়ে কথা বলার রুচিও নেই, তোর ব্যাকগ্রাউন্ড নিয়ে কথা বললে তো ছেড়ে দে মা কেঁদে বাঁচি অবস্থা হবে তোর ..

আর আমার মনে হয় কিছু মানুষ জানে তোর ব্যাপারে যে তুই আসলে কি?

কোন যোগ্যতায় তুই আমাকে নিয়ে কথা বলিস? আমাকে নিয়ে সারাক্ষণ পড়ে থাকিস? নিজেকে আলোচনায় রাখতে?

রাখ… এটাই পারবি তুই, সত্যিকে মিথ্যা আর মিথ্যাকে সত্যি বানিয়ে অট্টহাসি দিয়ে বাজে কথা বলে, মানুষকে ব্ল্যাকমেইল করে হাত করে তাদের ক্ষতি করাই তোর কাজ।

করতে থাক, আল্লাহ আছেন একজন, তবে একটা কথা মনে রাখিস জোর করে আর ছোটলোকই করে, ব্ল্যাকমেইল করে অন্যের ক্ষতি করে, হিংসামি করে কখনই কিছু হয় না। হয়তো সাময়িক কিন্তু স্থায়ী না।

কথায় আছে কুকুর মানুষকে কামড়ালে, মানুষ কুকুরকে কামড়ায় না, তাই তোর কাজই কামড়ানো। ছোটলোক কোথাকার তোর নাম উচ্চারণ করারও রুচি নেই। ছি!

উল্লেখ্য, ২০০৯ সালে বিপাশা কবির মিডিয়ায় আসেন লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় সেরাদের তালিকায় নাম লিখিয়ে। তবে চলচ্চিত্রে তিনি প্রবেশ এবং পরিচিত হয়ে উঠেন আইটেম গানে অভিনয়ের মাধ্যমে। চলচ্চিত্র ছাড়াও টিভি নাটকে অভিনয় এবং বিজ্ঞাপনে মডেলিং করেছেন বিপাশা।

সম্প্রতি তার ‘খাস জমিন’ ছবিটি সেন্সরে ছাড়পত্র পেয়েছে। সাইমন সাদিকের বিপরীতে অভিনয় করা ছবিটি এখন মুক্তির অপেক্ষায়।

চলচ্চিত্র নায়িকা রোমানা নীড় অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি ‘ভালোবাসলে দোষ কি তাতে’। অবশ্য তার অভিনীত প্রথম চলচ্চিত্র মাহবুব আলম পরিচালিত ‘আড়ং’, ছবিটির কাজ শেষ হলেও অজানা কারণে মুক্তি পায় নি।

এছাড়া শফিকুল ইসলাম সোহেল পরিচালিত ‘স্টুপিড’ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। বিগ বাজেটের ছবি ‘দোস্ত-দুশমন’, ‘হ্যালো’ নামে আরও দুটি সিনেমার শুটিং শুরু হবে শিগগির।

একই রকম পোস্ট
Comments
লোড হচ্ছে...