সংবাদ | বিনোদন | সারাক্ষন

জেনে নিন ফাইনালে কে যাবে – রংপুর নাকি কুমিল্লা

রংপুর নাকি কুমিল্লা – বিপিএলে বাইলজ অনুযায়ী, কোয়ালিফায়ার রাউন্ডে নেই কোনো রিজার্ভ ডে।  ফলে বৃষ্টি বা অন্য কোনো কারণে ম্যাচ পরিত্যক্ত হলে প্রথম রাউন্ডের জয়-পরাজয় ও মুখোমুখি লড়াইয়ের ফলাফল বিচার-বিশ্লেষণ করা হবে।

যে হিসেবে কুমিল্লার কাছে মার খাবে রংপুর। আর সরাসরি শিরোপার মঞ্চে চলে যাবে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ানস। যদি বৃষ্টি থেমে কার্টেল ওভারে খেলা গড়ায়, তাহলে সর্বনিম্ন ৫ ওভার করে খেলা হবে। এ জন্য ৯.৩০ পর্যন্ত অপেক্ষা করা হবে। আর রাত ১০টার মধ্যে সুপার ওভারেও (১ ওভার) খেলা সম্ভব না হলে বাইলজ অনুসারে ম্যাচের নিষ্পত্তি হবে।

অর্থাৎ ডেডলাইন রাত ১০টা। এই সময়ের মধ্যে মাঠে বল না গড়ালে পরিত্যক্ত হয়ে যাবে ম্যাচটি। তাতে করে বৃষ্টির পাশাপাশি জয়টা ভিড়বে কুমিল্লার ঘাটে। সরাসরি শিরোপার মঞ্চে চলে যাবে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ানস। স্বপ্নভঙ্গ হবে মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্সের।

তবে টুর্নামেন্ট কমিটি বিপিএলের স্বার্থে পরিবেশ পরিস্থিতি বিবেচনায় যে কোনো সময় বাইলজে পরিবর্তন আনার ক্ষমতা রাখে। তাই যে আইনে কুমিল্লাকে বিজয়ী ঘোষণার কথা বলা হয়েছে শেষমেশ সে আইন কি-না বদলে যায়! এমন হলে খেলা রিজার্ভ ডে‘তে গড়ালেও অবাক হওয়ার কিছু থাকবে না।

Comments
লোড হচ্ছে...