আন্তর্জাতিক

১৩৬ আরোহী নিয়ে দেয়ালে ধাক্কা ভারতীয় উড়োজাহাজের

১৩৬ আরোহী নিয়ে- ভারতের তামিলনাড়ুর ত্রিচি আন্তর্জাতিক বিমানবন্দরে থেকে রাত ১টার দিকে ১৩৬ জন আরোহী নিয়ে উড্ডয়ন করে একটি উড়োজাহাজ। যাত্রীবাহী বিমানটি ঘণ্টায় প্রায় ২৫০ কিলোমিটার বেগে ছুটছিল। আকাশে ভাসার আগ মুহূর্তে বিমানটি প্রয়োজনের চেয়ে কম উচ্চতায় উড়ছিল।

তখনি হঠাৎ সামনে পড়ল বিমানবন্দরের দেয়াল। আর দেয়ালের মধ্য দিয়েই উড্ডয়ন করল বিমানটি। এতে ধাক্কায় ভেঙে চুরমার হল সেই দেয়াল। ক্ষতিগ্রস্ত হয় বিমানটিও। এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস সিরিজের বোয়িং ৭৩৭-৮০০ মডেলের বিমানটি দুবাইয়ের উদ্দেশে রওনা হয়।

এমন অবস্থায় ৪ ঘণ্টারও বেশি সময় উড্ডয়নের পর প্রায় এক হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে আরেক বিমানবন্দরে অবতরণ করে উড়োজাহাজটি। এমন একটি খবর দিয়েছে এনডিটিভি।

এনডিটিভি তাদের খবরে জানায়, ভারতের তামিলনাড়ুর ত্রিচি আন্তর্জাতিক বিমানবন্দরে বৃহস্পতিবার (১১ অক্টোবর) রাত ১টার দিকে এ ঘটনা ঘটে। দেয়ালের সঙ্গে ধাক্কা খেয়ে বিমানটির নিচের বেশ কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়। পরে মুম্বাইয়ে উড়োজাহাজটি জরুরি ও নিরাপদ অবতরণ করে। এ ঘটনায় উড়োজাহাজটির কোন যাত্রী বা ক্রু হতাহত হননি।

এ বিষয়ে সংশ্লিষ্টরা জানায়, দেয়ালের সঙ্গে ধাক্কা লাগার পরও উড়োজাহাজ বা এর যাত্রীদের ক্ষতি না হওয়া আশ্চর্যজনক ঘটনা। বিশেষজ্ঞরা বলছেন, অলৌকিকভাবে বেঁচে গেছেন যাত্রীরা।

বিষয়টি নিয়ে এয়ার ইন্ডিয়ার দেয়া এক বিবৃতিতে বলেছে, ‘উড়োজাহাজটি ত্রিচি থেকে দুবাই যাচ্ছিল। স্থানীয় সময় বৃহস্পতিবার (১১ অক্টোবর) রাত ১টার দিকে ১৩৬ আরোহী নিয়ে উড়োজাহাজটি উড্ডয়ন করে।’

স্থানীয় কর্মকর্তারা জানান, ‘বিমানবন্দরের সীমানা দেয়ালের সঙ্গে এটি ধাক্কা খেয়েছে।’

আপনার মতামত