আজকের শেয়ার বাজার: বহুগুণ মুনাফা দানকারী রেল বিকাশ নিগম শেয়ারের মূল্য বুধবার সকালের লেনদেনে ১০% এর বেশি বেড়েছে। মহারাষ্ট্র মেট্রো রেল কর্পোরেশন থেকে এলওএ পাওয়ার ঘোষণা, মধ্যপ্রাচ্যে রেলওয়ে দক্ষতার ব্যবহারের জন্য একটি এমওইউ স্বাক্ষর এবং দক্ষিণ-পূর্ব রেলওয়ের একটি প্রকল্পে সর্বনিম্ন দরদাতা থাকা এসবের জন্য শেয়ারটি আলোচনায় রয়েছে।

আজকের শেয়ার বাজার: বহুগুণ মুনাফা দানকারী রেল বিকাশ নিগম (আরভিএনএল) শেয়ারের মূল্য বুধবার সকালের লেনদেনে ১০% এর বেশি বেড়েছে। আরভিএনএল মহারাষ্ট্র মেট্রো রেল কর্পোরেশন থেকে নাগপুরে একটি নির্মাণ প্রকল্পের জন্য গ্রহনযোগ্যতার চিঠি পাওয়ার ঘোষণা দিয়েছে। এছাড়াও, এটি মধ্যপ্রাচ্যে রেলওয়ে ক্ষেত্রে দক্ষতার ব্যবহারের জন্য একটি এমওইউ স্বাক্ষর করেছে এবং দক্ষিণ-পূর্ব রেলওয়ের একটি প্রকল্পে সর্বনিম্ন দরদাতা রয়েছে।

রেল বিকাশ নিগম (আরভিএনএল) শেয়ারের মূল্য বুধবার এনএসইতে ₹৫৬০.০০ এ খোলা হয়, যা আগের বন্ধ মূল্য ₹৫৪২.৭৫ থেকে ৩.১৭% বেশি। এটি পরে বেড়ে ₹৫৯৮ এর উচ্চতায় পৌঁছায়, যা ১০% এর বেশি মুনাফা নির্দেশ করে।

মঙ্গলবার বাজার বন্ধের পরে, রেল বিকাশ নিগম (আরভিএনএল) মহারাষ্ট্র মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড (নাগপুর মেট্রো) থেকে “এলিভেটেড মেট্রো স্টেশনগুলির নির্মাণ” এর জন্য গ্রহনযোগ্যতার চিঠি পাওয়ার ঘোষণা দেয়। প্রকল্পটির আনুমানিক খরচ ₹১৮৭.৩৪ কোটি।

রেল বিকাশ নিগম (আরভিএনএল) এছাড়াও তাতওয়ার মধ্যপ্রাচ্য এবং আফ্রিকা এলএলসি (তাতওয়ার) এর সাথে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করার ঘোষণা দেয়, যা রেলওয়ে ক্ষেত্রে আরভিএনএলের দক্ষতা ব্যবহারের জন্য, এমইএনএ অঞ্চল এবং ইউরোপীয় দেশগুলিতে বিভিন্ন রেল ভিত্তিক কাজের ডিজাইন এবং কার্যনির্বাহের যৌথ ক্ষমতা বিকাশ এবং স্মার্ট সিটি, ডিজিটাল রূপান্তর এবং পেশাদার প্রকৌশল পরিষেবাগুলির সরবরাহ, ডিজাইন, বাস্তবায়ন এবং কমিশনিং এর জন্য।

তৃতীয় উন্নয়নে, রেল বিকাশ নিগম (আরভিএনএল) দক্ষিণ-পূর্ব রেলওয়ের “খড়গপুর-ভদ্রক সেকশনের খড়গপুর বিভাগে ১৩২ কেভি ট্র্যাকশন সাবস্টেশন, সেকশনের পোস্ট (এসপি) এবং সাব সেকশনের পোস্ট (এসএসপি) এর ডিজাইন, সরবরাহ, ইরেকশন, পরীক্ষণ এবং কমিশনিং” এর জন্য সর্বনিম্ন দরদাতা (এল১) হিসাবে আবির্ভূত হওয়ার ঘোষণা দেয়। প্রকল্পটি ১৮ মাসের মধ্যে সম্পন্ন করতে হবে এবং প্রকল্পের খরচ ₹২০২.৮৭ কোটি।